গুলিতে নিহত দু বাংলাদেশির লাশ ফেরত দিয়েছে বিএসএফ

জাহিদুর রহমান, ঝিনাইদহ: গুলিতে নিহত দু বাংলাদেশি নাগরিক আমিরুল ইসলাম ও ফয়সালের লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার রাত আটটার দিকে তারা বিজিবির কাছে লাশ হস্থান্তর করে।

এর আগে মহেশপুরের লেবুতলা সীমান্তে বিএসএফ ও বিজিবির মধ্যে কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৃহষ্পতিবার দুপুরে মহেশপুর উপজেলার লেবুতলা সীমান্তের মেইন পিলারে ৫১/৭ এএস পিলারের কাছে ঘন্টাব্যাপী এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে যশোর-২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন ও বিএসএফ-এর পক্ষে ১ নং বিএসএফ ব্যাটালিয়নের কমানড্যান্ট কে এস শুক্লা নেতৃত্ব দেন।

Moheshpur Picture 12.02.2015
বিজিবির পক্ষ থেকে বার্তা নিয়ে একজন দূত বিএসএফ ক্যাম্পে যাচ্ছেন। নির্ধারিত সময়ে লাশ ফেরত না দেওয়ায় বিজিবি দু দফা বিএসএফ ক্যাম্পে দূত পাঠায়।

বৈঠকে বিএসএফ-এর পক্ষে জানানো হয়,বৃহস্পতিবার দুপুর দুইটার মধ্যে লাশ হস্তান্তর করা হবে। কিন্তু নির্দিষ্ট সময়ে লাশ ফেরত না আসায় বিজিবি দূত মারফত যোগাযোগ করলে বিএসএফের পক্ষ থেকে বিকেল চারটার সময় লাশ হস্তান্তরের কথা বলা হয়। এর পরও লাশ ফেরত না পেয়ে বিজিবি আবার দূত পাঠায়। বিএসএফ সন্ধ্যা সাতটায় লাশ ফেরত দিবে বলে জানায়।

বুধবার ভোরে বাংলাদেশ তিন গরু ব্যবসায়ী আমিরুল ইসলাম,ফয়সাল ও ফারুক হোসেন গরু আনতে গেলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে ঘটনাস্থলে আমিরুল ইসলাম ও ফয়সাল মারা যান। বিএসএফ তাদের লাশ নিয়ে যায়।
জাহিদুর রহমান