আ’লীগ প্রতিশ্রুতি বাস্তবায়নে বিশ্বাসী, রংপুরে বিদ্যুৎ সংযোগ অনুষ্ঠানে স্পিকার

রংপুর থেকে জয়নাল আবেদীন: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার শুধু প্রতিশ্রুতিই দেয় না, তা বাস্তবায়নেও বিশ্বাস করে। মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ঘটছে বলেই মানুষ আরও উন্নত জীবন যাপনে উৎসাহী হচ্ছে। এ কারণেই বিদ্যুতের চাহিদা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। মানুষের জীবনমানের উন্নয়নে বিদ্যুতের গুরুত্ব অপরিসীম বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার বিদ্যুৎ সংযোগ বৃদ্ধিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

speaker-2

সোমবার দুপুর ২ টায় রংপুর পল্লী বিদুৎ সমিতি-১ এর আওতায়  রংপুরের পীরগঞ্জের ১১৩টি গ্রামে ১৫ হাজার ৩০০ পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান এবং ২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন ২টি উপকেন্দ্রের (পীরগঞ্জ ১ ও ২)  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের স্পিকার ও পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী।

দেশে এই প্রথম দেড়’শ কিলোমিটার (১৫ হাজার ৩’শ নতুন গ্রাহক) বিদ্যুৎ সংযোগ দেওয়া হলো বলে সভায় উল্লেখ করে তিনি বলেন, এখন আর দেশে খাদ্য ঘাটতি নেই, অন্ন-বস্ত্রের চাহিদা নেই। মানুষের শুধু বিদ্যুৎ আর পাকা রাস্তার চাহিদা রয়েছে। সেইসাথে তিনি বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচির কথা উল্লেখ করে বলেন, উল্লেখিত কর্মসূচি সরকার চালু রেখে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। জনগণের শ্রম-দক্ষতা বৃদ্ধির লক্ষে পীরগঞ্জে একটি শ্রম প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের লক্ষে সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Speaker-1
সভায় উপজেলা আ’লীগ সভাপতি মোতাহারুল হক বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন, জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ, ইউএনও এটিএম জিয়াউল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম হোসেন সরকার, রপবিস-১ এর জিএম দেওয়ান তোফাজ্জল হোসেন, উপজেলা আ’লীগ যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোস্তাাফিজার রহমান বাবলু, ইউপি চেয়ারম্যান মঞ্জুর হোসেন মন্ডল, অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

তিনি এর আগে ফতেপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন। এরপর তিনি হরিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।