গফরগাঁওয়ে চাঁদা না পেয়ে বাড়িঘরে হামলা, লুটপাট

আতাউর রহমান মিন্টু, গফরগাঁও (ময়মনসিংহ): গফরগাঁওয়ে চাঁদার দাবিতে বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে সন্ত্রাসীরা। বাধা দিতে গেলে তাদের হামলায় তিনজন আহত হয়।

জানা গেছে, উপজেলার পাগলা থানার নিগুয়ারী নগরপাড়া গ্রামে রুল ইসলাম ফাল্যানা বাহিনী শুক্রবার রাতে  চাদাঁর দাবিতে ওই এলাকার বাসিন্দা হানিফার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

হানিফা জানান, নুরুল ইসলাম একাধিক মামলার খরচ মেটানের জন্য সম্প্রতি তার কাছে ৩ লাখ টাকা চাঁদা চায়। চাদাঁ না দেওয়ায় শুক্রবার রাত ৮টার দিকে নুরুল ইসলাম ফাল্যানা, রুহুল আমিন, আফাজের নেতৃত্বে ১৫/১৬ জনের একটি দল রামদা, ছুরি, কিরিচসহ বিভিন্ন অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা করে। বাধা দিলে হানিফা (৩০), তার মা সালেহা (৬০)ও তার স্ত্রী নিলুফা (২৮) আহত হয়। হামলাকারীরা স্বর্ণালংকার, নগদ টাকা সহ ৪ লাখ টাকার মালামাল ছিনিয়ে নেয় এবং আসবাবপত্রসহ বাড়ি-ঘরে ভাংচুর করে। তারা হানিফাকে ঘরের ভিতর বেঁধে তালাবদ্ধ করে রাখে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ শাহাবুদ্দিন সকালে ঘটনাস্থলে এসে হানিফাকে উদ্ধার করে।

এ ব্যাপারে পাগলা থানার ওসি বদরুল আলম খান বলেন, নুরুল ইসলাম ফাল্যানার বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ এজাহার দায়ের করেনি।