কাউখালীতে খাবারে চেতনানাশক মিশিয়ে মালামাল লুট, একই পরিবারের ৪ জন হাসপাতালে

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): কাউখালীতে রাতের খাবারের সঙ্গে চেতনানাশক মিশিয়ে মালামাল লুট করেছে দুর্বৃত্তদল। গুরুতর অসুস্থ চারজনকে  হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার গভীর রাতে উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের জব্দকাঠী গ্রামে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদল নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়।

জানা গেছে, ওই গ্রামের বিকাশ চক্রবর্তীর ঘরে ঢুকে কে বা কারা শনিবার বিকেলে মাছের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে দেয়। রাত আটটার পরে খাবার খাওয়ার পরে ঘুমের ভাবের কারণে সবাই তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে। ওই খাবার খেয়ে অভি চক্রবর্তী (৮), বিকাশ চক্রবর্তী (৩৫), আরতী চক্রবর্তী (২৯),পূর্ণিমা চক্রবর্তী (১৪) গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে । গভীর রাতে দুর্বৃত্তদল সিঁদ কেটে কৌশলে ঘরে প্রবেশ করে মূল্যবান মালামাল নিয়ে যায়।

বাড়ির পাশের লোকজন জানায়, সকালে বাড়ির লোকজনের কোনো সাড়া-শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ২৮ আগস্ট একই ইউনিয়নের পূর্ব বেতকা গ্রামের মালেক দর্জি বাড়িতে খাবারে রাসায়নিক মিশিয়ে দিয়ে চুরির চেষ্টা হয়। ওই বাড়ির আটজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এছাড়া ৬ মে কাউখালী সদরের গান্ডতা গ্রামের খানা বাড়িতেও একই রকমভাবে ভাতের সাথে অচেতন করা রাসায়নিক মেশানো হয়।