বাগেরহাটে কুপিয়ে ও পায়ের রগ কেটে যুবলীগ নেতা হত্যা

প্রতিনিধি, বাগেরহাট: আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে বাগেরহাট শহরের বাসাবাটি এলাকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে সোহাগ শেখ (২২) নামে এক যুবলীগ নেতা খুন হয়েছেন।

বুধবার রাত ৯টার দিকে সোহাগকে বাগেরহাট বাস টার্মিনাল এলাকা থেকে সন্ত্রাসীরা ধরে নিয়ে বাসাবাটি মন্দিরের সামনে উপর্যুপরি কুপিয়ে রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। সোহাগের চিৎকারে স্থানীয় লোকজন তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে খুলনা তাকে মেডিকেলে হাসপাতালে নেবার পথে রাত ১০টার দিকে তিনি মারা যান।

সোহাগ বাসাবাটি এলাকার আব্দুল হাকিম শেখের ছেলে এবং বাগেরহাট পৌরসভার ৮ নং ওর্য়াড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার দুপুরে তার লাশ বাড়িতে নেয়া হলে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোজাম্মেল হক জানান, বুধবার রাতে চিহ্নিত সন্ত্রাসীরা বাসস্ট্যান্ড এলাকা থেকে সোহাগকে একটি অটোরিকশায় তুলে নেয়। পরে বাসাবাটি মন্দির এলাকায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও দুই পায়ের রগ কেটে পালিয়ে যায়।

বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মুশফিকার শামস মেনন জানান, ধারালো অস্ত্রের আঘাতে সোহাগের নাড়ি-ভুড়ি বেরিয়ে যায়। এছাড়া তার বাম ঘাড়ে ও পায়ে একাধিক ধারালো অস্ত্রের আঘাত ছিল।

সোহাগের বড় ভাই ফারুক শেখ শেখ জানান, সোহাগকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। তবে কে বা কারা এঘটনার সাথে জড়িত সে বিষয়ে তিনি কিছু বলতে চাননি।

কে বা কারা সোহাগকে খুন করেছে এ বিষয়ে পুলিশ নিশ্চিত কোনো তথ্য জানাতে পারেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা গেছে, অাধিপত্য বিস্তারের দ্বন্দ্বে তাকে পরিকল্পিতভাবে দলীয় কতিপয় সন্ত্রাসী খুন করেছে।

বাগেরহাটের পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা জানান, অপরাধীদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। প্রাথমিকভাবে দোষীদের নাম-পরিচয় জানা গেছে। তবে তদন্তের স্বার্থে তিনি তা প্রকাশ করেননি।