সালিশের জের ধরে রায়পুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৮

মো. মাহবুবুল আলম মিন্টু, রায়পুর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশীর সমিতিরহাট বাজারে একটি সালিশকে কেন্দ্র দু’গ্রুপের সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) মধ্যরাতে এ সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে মারাত্মক আহত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজী, ইব্রাহিম হোসেন, রুবেল হোসেন, আনোয়ার হোসেন গাজী ও নয়নকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

raipur awamil league two fraction clash
সংঘর্ষে আহতদের চিকিৎসা চলছে লক্ষ্মীপুর সদর হাসপাতালে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউপি সদস্য ফারুক শেখ কয়েকদিন আগে এক যুগলকে অনৈতিক কাজ করার অভিযোগে আটক করেন। সালিশে তাদের ১৪ হাজার টাকা জরিমানা করেন ইউপি সদস্য ফারুক শেখ। টাকা পরে দিবে বলে দুজনকে ইউপি সদস্যের কাছ থেকে ছাড়িয়ে নেন তাদের আত্মীয়স্বজনরা।

আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজীর সমর্থক নয়ন শনিবার রাত ৯টার দিকে সমিতিরহাট বাজারে ইউপি সদস্যে ফারুক শেখের কাছে বিষয়টি জানতে চান। এ নিয়ে নয়ন ও ফারুক শেখের মধ্যে কথা কাটাকাটি হয়। ফারুক শেখ ক্ষিপ্ত হয়ে নয়নকে বেদম মারধর করেন।

এ খবর ছড়িয়ে পড়লে রাত ১২টার দিকে আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজী গ্রুপের লোকজন সমিতিরহাট বাজারে জড়ো হয়। এ সময় ফারুক শেখের সমর্থকরা সামছুল হকের সমর্থকদের ধাওয়া করে হামলা চালায়। এতে সামছুল হক, আনোয়ার হোসেন গাজী, ইব্রাহিম হোসেন, রুবেল হোসেনসহ চারজন আহত হয়। এর জের ধরে আওয়ামী লীগ নেতা ফারুক শেখ ও সামছুল হক গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

গুরুতর আহত সামছুল হক গাজী, আনোয়ার হোসেন, ইব্রাহিম, রুবেল হোসেন ও নয়নকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে রোববার সকালেও উভয় গ্রুপের মধ্যে উত্তোজনা বিরাজ করছিল বলে জানা যায়।

হাজিমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. সিরাজ মিয়া বলেন, পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.