কোভিড মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সুরক্ষা সামগ্রী সহায়তা পেল কারা অধিদপ্তর

কোভিড-১৯ মোকাবেলায় কারা অধিদপ্তরকে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলারের নেতৃত্বে একটি দল আজ সোমবার কারা সদর দপ্তরে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশার কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

সুরক্ষা সামগ্রী বিতরণের সময় ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত, কারা মহাপরিদর্শক ও অন্যরা

সংশোধন কর্মীসহ কারাগারগুলোর কর্মীরা এসব সামগ্রী ব্যবহার করবেন। সরঞ্জামের মধ্যে রয়েছে ১০ হাজার পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক, ২০০ পূর্ণাঙ্গ হ্যাজার্ডাস ম্যাটেরিয়াল স্যুট, ৫০টি কেএন৯৫ সার্জিক্যাল মাস্ক, ৬৬০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ১১ হাজার জোড়া সার্জিক্যাল গ্লাভস, ২৫ কেজি ব্লিচ পাউডার, দুটি জীবাণুনাশক স্প্রেয়ার, ১০০টি মুখমণ্ডল সুরক্ষার শিল্ড এবং ১০টি ইনফ্রা-রেড থার্মোমিটার।

বাংলাদেশের বিভিন্ন কোম্পানির কাছ থেকে এসব সামগ্রী কেনে দূতাবাস।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণের ষষ্ঠ উদ্যোগ এটি। এর আগে বাংলাদেশ শুল্ক বিভাগ, কমলাপুর রেলওয়ে জেনারেল হাসপাতাল, ইউএসএআইডি’র খাদ্য নিরাপত্তা কার্যক্রম, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ পুলিশ সদর দপ্তর এবং বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তাদের জন্য যুক্তরাষ্ট্র দূতাবাস এরকম সহায়তা দেয়।

কোভিড-১৯ মোকাবেলায় এ পর্যন্ত যুক্তরাষ্ট্র সরকার যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেট, ডিফেন্স অ্যান্ড এগ্রিকালচার, ইউএসএআইডি এবং সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশকে ৫৬.৫ মিলিয়ন ডলারের অধিক সহায়তা দিয়েছে।

বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.