দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর নজরদারির নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর নজরদারির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সারাদেশে চাঁদাবাজি বন্ধে পদক্ষেপ নেওয়ারও তাগিদ দিয়েছেন তিনি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) নতুন সরকার গঠনের পর প্রথম সচিব সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। বিকেলে সচিবালয়ে এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সভা হয়। সভায় মন্ত্রিপরিষদ সচিবসহ অন্য সচিব এবং সচিব পদমর্যাদায় অন্য দফতরের কর্মরতরাও উপস্থিত ছিলেন।

বৈঠক সম্পর্কে জানাতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে যে সচিব সভা হয়, সেটা নির্দিষ্ট কোনো বিষয় নিয়ে হয় না। প্রধানমন্ত্রীর কাছ থেকে আমরা প্রত্যাশার কথা ও তার নির্দেশনা শুনতে চেয়েছি। প্রধানমন্ত্রী আমাদের সুস্পষ্টভাবে বলেছেন,  আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও আত্মসম্মান বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে।’

সচিব জানান, নতুন প্রকল্প নেওয়ার ক্ষেত্রে খুবই সতর্ক হওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, তার মূল লক্ষ্য হলো জনমানুষের অবস্থার উন্নয়ন। কাজেই প্রকল্প থেকে জনমানুষের উন্নয়ন হয়েছে কি না, সেটা তিনি জানতে চাইবেন। কাজেই নতুন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সেই বিষয়টি দেখতে বলেছেন প্রধানমন্ত্রী।

সভার শুরুতে প্রধানমন্ত্রীকে সচিবদের পক্ষ থেকে মন্ত্রিপরিষদ সচিব ফুল দিয়ে অভিনন্দন জানান। এরপর উপস্থিত সচিবদের উদ্দেশে সূচনা বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

এসময় বাজার পরিস্থিতি, খাদ্য, অর্থনীতি, জ্বালানি, কৃষি, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নসহ অন্তত ১০টি বিষয়ে সরকারপ্রধান দিকনির্দেশনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.