তথ্য অধিকর আইনের বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে

হাকিম বাবুল, শেরপুর: ‘তথ্য পাওয়ার অধিকার, ধনী-গরিব আছে সবার’- স্লোগানে শেরপুরে রবিবার উপজেলা পর্যায়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মানুষের জন্য ফাউন্ডেশন ও নেত্রকোনা স্বাবলম্বী উন্নয়ন সংস্থার সহায়তায় শেরপুরের স্বনির্ভর নারী কল্যাণ সংস্থা এ মতবিনিময় সভার আয়োজন করে।

IMG_0133
তথ্য অধিকর আইন নিয়ে শেরপুরে মতবিনিময় সভা

শেরপুর সদর উপজেলা অফিসার্স ক্লাব সভাকক্ষে আয়োজিত এ মতবিনিময় সভায় তথ্য অধিকার আইন-২০০৯ এর বিভিন্ন ধারা, উপধারা, আইনের আলোকে তথ্য পাওয়ার প্রক্রিয়া, বিদ্যমান আইন অনযায়ী তথ্য না পেলে করণীয় সম্পর্কে আলোকপাত করেন জেলা তথ্য অফিসার মো. জালাল উদ্দিন।

অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু প্রধান অতিথি ও উপজেলা ভাইস চেয়ারম্যান বায়েযিদ হাসান ও শামীম আরা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবীবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে এসএনকেএস নির্বাহী পরিচালক সাজেদা পারভীন ঝিনুক, প্রকল্প কর্মকর্তা তাপস সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় বলা হয়, তথ্য অধিকার আইন মাঠপর্যায়ে বাস্তবায়ন নিশ্চিত করা গেলে সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। এতে দেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে। সভায় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, সাংবাদিক ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।