রায়পুরে ১৫ বিএনপি-যুবদল নেতাকর্মীর জামিন না-মঞ্জুর, জেলে প্রেরণ

প্রতিনিধি, রায়পুর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রায়পুর পৌর ও ইউনিয়ন বিএনপি-যুবদল নেতার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২৫ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠান।

২০১৫ সনের ৫ জানুয়ারি রায়পুর বাস টার্মিনাল এলাকায় বিএনপি-আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার আসামি তারা। এ মামলাকে মিথ্যা ও রাজনৈতিক হয়রানিমূলক বলে দাবি করেন তাদের আইনজীবীরা।

15 jubodal men sent to jail in raipur
জামিন নাকচ হওয়ার পর আদালত থেকে বেরুনোর সময় ভি-চিহ্ন দেখিয়ে বিভিন্ন স্লোগান দেন বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা।

কারাগারে যাওয়া ১৫ নেতাকর্মীর অন্যান্যদের মধ্যে রয়েছেন পৌর ৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নাজু, রায়পুর পৌর যুবদলের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, পৌর ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল সভাপতি মো. রিপন, ৭নং ওয়ার্ড যুবদলের সভাপতি হাসানুজ্জামান সবুজ, বামনী ইউনিয়নের সভাপতি মহাসিন কাজি ও  সাধারণ সম্পাদক শাহাজান ঢালি।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. মনিরুল ইসলাম হাওলাদার, বিএনপি নেতা এ্যাড. জাকির হোসেন, এ্যাড. দেলোয়ার হোসেন, এ্যাড. খায়ের আলম, মুনসুর জিলানী প্রমুখ। সরকার পক্ষে কৌঁসুলি ছিলেন পিপি জসিম উদ্দিন।

শিবির সভাপতিসহ গ্রেফতার ২

রায়পুর পৌর শহর শাখা শিবিরের সভাপতি মো. পরান (২৮) ও শিবিরকর্মী ফরহাদ (২২) নামের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৫ অক্টোবর) সকালে উপজেলার দক্ষিণ কেরোয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরান ওই গ্রামের বাবুল মিয়ার ছেলে ও ফরহাদ উত্তর কেরোয়া গ্রামের হাফেজ আমির হোসেনের ছেলে। তাদের দুজনের বিরুদ্ধে নাশকতা ও পুলিশের ওপর হামলার ঘটনায় একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এরমধ্যে পরান পাঁচটি মামলা ও ফরহাদ দুটি মামলার আসামি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন তাদের দুজনের গ্রেফতারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.