গোপালগঞ্জে টাকা নিয়ে বিনামূল্যের বই বিলি

হায়দার হোসেন, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার একটি স্কুলে টাকা নিয়ে বিনামূল্যের বিতরণের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার হিরন পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির ছাত্র-ছাত্রীদের কাছ থেকে জনপ্রতি ১০০ টাকা করে নিয়ে বই বিতরণ করা হয়েছে। এ ঘটনায় বিদ্যালয়টির ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিদ্যালয়টির সপ্তম শ্রেণির ছাত্রী ইতি খানমের পিতা ওমর মুন্সী বলেন, আমার মেয়েকে নিয়ে স্কুলে বই নিতে আসলে প্রধান শিক্ষক গোপাল চন্দ্র মণ্ডল বই বাবদ ১০০ টাকা নেয়। একই অভিযোগ করেছেন সপ্তম শ্রেণির ছাত্র তাজ শেখের পিতা তরিকুল ইসলাম ও ষষ্ঠ শ্রেণির ছাত্র লালন মোল্লার পিতা মিলন মোল্লা।

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক গোপাল চন্দ্র মণ্ডলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,আমি বই বিতরণে কোনো প্রকার টাকা নেইনি।
অপরদিকে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ঝন্টু সরদার টাকা নেবার কথা স্বীকার করে বলেন, আমি টাকা নিতে বারণ করেছিলাম, কিন্তু প্রধান শিক্ষক আমার কথা শুনেননি।

হিরণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুন্সী এবাদুল ইসলাম বলেন, অনেক অভিভাবক আমার কাছে বলেছেন যে তাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছে। আমি যতটুকু শুনেছি প্রধান শিক্ষক গোপাল চন্দ্র মন্ডল বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতির উপস্থিতিতে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১০০ টাকা করে নিয়েছে। টাকা নিয়ে তারা অপরাধ করেছেন, তার জন্য এদের শাস্তি হওয়া উচিত।

বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মুন্সী জাকির হোসেন বলেন, আমার উপস্থিতিতে প্রধান শিক্ষক কোনো টাকা নেননি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাবুবুর রহমান বলেন, বই বিতরণে টাকা নিয়ে থাকলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.