মধুপুরে শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ধনবাড়ীতে কলেজিয়েট স্কুল সেরা

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল): এবারের এসএসসি’র ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে টাঙ্গাইলের মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ধনবাড়ী কলেজিয়েট স্কুল। উপজেলা দু’টিতে এবারও এই দুই বিদ্যালয় সেরা হয়েছে। মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার ৩৬২ জন পরীক্ষা দিয়ে ৩৬১ জন শিক্ষার্থী পাশ করেছেন। জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগের ১৫১ জন, মানবিকে ৫ জন ও বাণিজ্য বিভাগে ১ জন। পাশের হার ৯৯.৭২ ভাগ। এ ফলে অধ্যক্ষ বজলুর রশীদ সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন।

অপরদিকে ধনবাড়ী উপজেলার ধনবাড়ী কলেজিয়েট স্কুলও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এ বিদ্যালয়ের কেন্দ্র থেকে ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়ে ২১৭ জন জিপিএ-৫ পেয়েছে, যার ১১২ জনই ধনবাড়ী কলেজিয়েট স্কুলের। এদের মধ্যে জিপিএ-৫ প্রাপ্তদের ৯৮ জন বিজ্ঞান বিভাগের, ১৩ জন বাণিজ্য ও ১ জন মানবিক বিভাগের। পাশের হার শতভাগ।

ধনবাড়ীর শতবর্ষী বিদ্যালয় নওয়াব ইনস্টিটিউশনের পাশের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। বিজ্ঞানে ৪১, মানবিকে ১ ও বাণিজ্যে ১, কারিগরি শাখা থেকেও জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন শিক্ষার্থী। প্রধান শিক্ষক সাইদুল ইসলাম এ ফলে সন্তোষ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.